Friday, October 18, 2013

ব্ল্যাকওয়াটার এখন মনসান্তোর৩, Monsanto buys Blackwatar3

তৈরি হল ব্ল্যাকওয়াটার-মনসান্তো-বিল গেটসের মারণ ত্রিভুজ


স্কাহিল মনসান্তো প্রধান কেভিন উইলসন এবং অত্যাচারী কফার ব্ল্যাকএর মধ্যে চালাচালি করা কয়েকটি ই-মেল ফাঁস করে দিয়েছেন। এখানে কফার ব্ল্যাক বলছেন, এবার থেকে(ব্ল্যাকওয়াটার কেনার পর) টোটাল ইন্টেলিজেন্স মনসান্তোর গোয়েন্দা দপ্তর হিসেবে কাজ করবে।
ভায়া ক্যাম্পেন্সিয়া বলছে, মারণ বিজ্ঞান কোম্পানি মনসান্তো আর তথ্য কোম্পানি উইন্ডোজের মেলবন্ধন শুরু হয়েছে। মনসান্তোর ৫ লক্ষ শেয়ার কিনেছে বিল আর মেলিন্ডা গেটস ফাউন্ডেসন। বিল গেটসের সংগঠন অ্যালায়েন্স ফর আ গ্রিন রেভলিউসন ইন আফ্রিকা(অ্যাগ্রা)র নেতৃত্বে আফ্রিকা জুড়ে, কৃষকদের জিন বীজ সরবরাহ করে তাদের কয়েক হাজার বছরের জ্ঞান ধংস করার কাজ করে চলেছে। এই কাজে ফাউন্ডেসনে চাকরি নিয়েছেন মনসান্তোর প্রাক্তন আমলা রবার্ট হর্শ। গেটস সরাসরি হাত জুড়েছেন মনসান্তোর সঙ্গে। বিভিন্ন দেশের গ্রামে জিনপ্রযুক্তির বিষ বীজ আর ওষুধ প্রবেশ করাতে ফাউন্ডেসন বিভিন্ন ওষুধ আর কৃষি কোম্পানিতে বিনিয়োগ করছে। কাজ ‘সুষ্ঠুভাবে’ চালাতে পরামর্শদাতা হিসেবে ‘চাকরি নিয়েছেন’ প্রাক্তন স্বাস্থ্য সচিব জুলিও ফ্রাংক আর আর্নেস্তো যেডিলিও।
ব্ল্যাকওয়াটার মনসান্তো আর গেটসের মারণ ত্রিভুজ বিশ্বের প্রচলিত জ্ঞান ধংস করে ইওরপ-আমেরিকার মানব সভ্যতা ধ্বংসী কর্মকান্ডের অন্যতম উদযোগী। বিশ্বের কর্পোরেটিকরণের বিরুদ্ধে সমাজে সমাজে যেভাবে তথ্য আদান প্রদান, জ্ঞান আদান প্রদান, জীবন শৈলী আদান প্রদানের কাজ শুরু হয়েছে তাকে রুখে দিয়ে এ ধরনের কোম্পানিগুলির নেতৃত্বে নতুন ধরনের ।
তবুও এই কর্পোরেট দখলী খেলায় সারা বিশ্বজুড়ে অস্বস্তিকর নীরবতা। এর সঙ্গে জুড়ে থাকা সক্কলেই অস্বীকার করতে চাইছেন সমস্ত তথ্য। টাটা বা আম্বানিরা যেমন মন্ত্রী সান্ত্রী দখলের জন্য বৈষ্ণবী কমিউনিকেশনস(নামকরণের চাতুর্যটি লক্ষ্য করার মত)কে নিয়োগ করেছিল, মনসান্তোও নিয়োগ করে এধরনের এক সংগঠনকে। এখন চলছে বিশ্বায়নের নামে বিশ্ব দখলের খেলা।
Post a Comment