Friday, October 18, 2013

ব্ল্যাকওয়াটার এখন মনসান্তোর১, Monsanto buys Blackwatar1

তৈরি হল ব্ল্যাকওয়াটার-মনসান্তো-বিল গেটসের মারণ ত্রিভুজ

ব্ল্যাকওয়াটার
অ্যাকাডেমি। উঁহু শিক্ষাপ্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয়ের নাম নয়। আমেরিকার সব থেকে বড় ব্যক্তিগত সেনা দলের নাম। অত্যাচারের অভিঘাতে কুখ্যাত হওয়া ব্ল্যাকওয়াটার বেশ কয়েকবার নাম পালটায়। ব্ল্যাকওয়াটার ওয়ার্ল্ডওয়াইড, ব্ল্যাকওয়াটার পিএলসি আর ক্সি সার্ভিসেস এলএলসি নাম মুছে আজ সে শুধু অ্যাকাডেমি। আমেরিকার স্বরাষ্ট্র দপ্তর যে তিনটি বেসরকারি প্রতিরক্ষা বাহিনী পুষছে, তার সব থেকে বড়টির নাম ব্ল্যাকওয়াটার, আজকের অ্যাকাডেমি।
ব্ল্যাকওয়াটার ১৯৯৭তে স্থাপিত হয়। শুরুর মালিক এরিক প্রিন্স। ‘ফেডেক্স যে সেবা আমেরিকাকে দেয়, সেই সেবা আমি জাতীয় প্রতিরক্ষায় দিতে চাই’, শুরুর সময়েই বলেছিলেন উচ্চাকাঙ্ক্ষী এরিক। নর্থ ক্যারোলাইনা আর ভার্জিনিয়ার সীমান্তে, ৭০০০ একরের, ২৮ বর্গ কিমির গ্রেট ডিস্মাল সোয়াম্প কিনে বিপুল প্রতিরক্ষা প্রশিক্ষন এবং সেবার ব্যবসা শুরু করেন।
২০০২তে ব্ল্যাকওয়াটার সিকিউরিটি কন্সাল্টিংএর যাত্রা শুরু। সরকারের সঙ্গে প্রথম চুক্তিটি ছিল, ২০ জন কর্মী নিয়োগ করে সিআইএর সদর দপ্তরের নিরাপত্তার নজরদারি। ইরাক এবং আফগানিস্তানের যুদ্ধে সরকারি সম্পত্তি নিরাপত্তার দায়িত্বে ছিল ব্ল্যাকওয়াটার সিকিউরিটি কন্সাল্টিং। এছাড়াও তেল, ওষুধ এবং বীমা কম্পানিগুলিও ব্ল্যাকওয়াটার সিকিউরিটি কন্সাল্টিংর নানান ধরনের সেবা কিনেছে।
২০০১এর ১১ সেপ্টেম্বরের বিশ্ব হেলিয়ে দেওয়া ঘটনার সময়ের সিআইএর জঙ্গিবিরোধী দপ্তরের উপপ্রধান কফার ব্ল্যাক ২০০৬এ ব্ল্যাকওয়াটার এবং আমেরিকার সবথেকে বড় বেসরকারি গোয়েন্দা সংগঠন টোটাল ইন্টেলিজেন্স সলিউসন্সের(মালিকও এরিক প্রিন্স) চেয়ারম্যান হিসেবে যোগ দেন। এই সময় থেকে আমেরিকার কর্পোরেটদের প্রাকৃতিক সম্পদ লুঠ করে আমেরিকায় আনার নিরাপত্তার ব্যবস্থা করত ব্ল্যাকওয়াটার।
২০০৯এর ব্ল্যাকওয়াটার নাম বদল করে ক্সি সার্ভিসেস এলএলসি হয়। ২০১১য় এনএসএ আর সিআইএর প্রাক্তন আমলা ববি রে ইন্মান সংগঠনের নির্দেশক হন। ডিসেম্বর ২০১১য় ক্সি সার্ভিসেস এলএলসির নাম হয় অ্যাকাডেমি।

Post a Comment