Monday, June 2, 2014

Construction Materials5, বাড়ি তৈরির সরঞ্জাম৫

কুর্ম গর্ভ
কাসিস এবং চৌতা গরুর দুধের সঙ্গে মিশিয়ে শিলার ওপরে বুলিয়ে দিতে হবে। সারারাত রেখে দিলে পাথরটি পরের দিন টকটকে লাল রঙের কুর্ম গর্ভে পরিণত হবে।
কালকুট
মামসি আর কুষ্ঠা ত্রিফলার জলে তিন রাত ভিজিয়ে পাথরের গায়ে বুলিয়ে দিয়ে আরও তিন রাত রেখে দিয়ে দেখতে হবে এর রঙে পরিবর্তন এল কিনা। যদি পরিবর্তন হয় তাহলে একে বলা হবে কালকূট গর্ভ। এই পাথর ছুঁলে মৃত্যু অনিবার্য। ফলে এর চরিত্র দেখা মাত্রই এই পাথরকে বর্জন করতে হবে।
বিষ গর্ভ
মামসি-রোগহরিভরিদাজুলম এবং ত্রিফলা মানুষের দুধের সঙ্গে ভাল করে মিশিয়ে নিয়ে একটি কাইতে রূপান্তরিত করতে হবে। এই কাইটি পাথরে ঘসে দিতে হবে। তিন রাত্রির পর যদি পাথরের রঙ পরিবর্তন হয় তাহলে এই পাথর বিষ গর্ভ। পাথর ছুঁলেই মৃত্যু আবশ্যম্ভাবী। দুর্দুর গর্ভ পাথর জলের ভয় দেখানোর জন্য এবং গোধা গর্ভ রাজার পক্ষে অশুভ এবং গৃহপালিত পশুদের জন্যও ক্ষতিকর। নাগ গর্ভ পাথর মুর্তির স্বামী(কারিগর বা গুরুদের নয়) এনং তার পরিবারকে ধ্বংস করে। যে এলাকায় এই পাথরের মুর্তিটি রাখা হয় সে এলাকা রোগ ব্যধির প্রকোপে উজাড় হয়ে যায়। ক্ষতিকর পাথরে যদি দেব মূর্তি তৈরি করা হয় তাহলে সেই এলাকা জুড়ে না সারা রোগের প্রকোপ বাড়ে, সম্পদ স্বাস্থ্য সুখের সর্বনাশ দেখা দেয়। 
Post a Comment